বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে ঢাকার মেয়রকে সহযোগিতার প্রস্তাব 

বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে ঢাকার মেয়রকে সহযোগিতার প্রস্তাব 

নিউজ ডেস্ক: বর্জ্য থেকে বিদ্যুৎ ও সার উৎপাদনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে সহযোগিতা করার প্রস্তাব দিয়েছে জাপান। মঙ্গলবার সিঙ্গাপুরের একটি হোটেলে ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে জাপানের ফুকুওকা শহরের মেয়র সোইচিরো তাকাসিমার দ্বিপক্ষীয় বৈঠক হয়। বৈঠকে সোইচিরো তাকাসিমা তাপসকে এ প্রস্তাব দেন। এ সময় তাঁকে ধন্যবাদ জানিয়ে ঢাকা পরিদর্শনের আমন্ত্রণ জানান তাপস।

বিকেলে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের। এতে বলা হয়, একই দিনে সিঙ্গাপুরের জাতীয় উন্নয়নমন্ত্রী ও সামাজিক সেবা সমন্বয়করণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী ডেসমন্ড লির সঙ্গেও বৈঠক করেছেন শেখ ফজলে নূর তাপস।

এর আগে বৈঠকে জাপানের ফুকুওকা শহরের মেয়র সোইচিরো তাকাসিমা বর্জ্য থেকে বিদ্যুৎ ও সার উৎপাদনের পাশাপাশি অন্যান্য উপজাতগুলোর ব্যবস্থাপনা কার্যক্রম তুলে ধরেন। এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে পারস্পরিক সহযোগিতার প্রত্যাশা ব্যক্ত করেন। জবাবে মেয়র শেখ তাপস ফুকুওকার মেয়রকে ধন্যবাদ জানিয়ে তাঁকে ঢাকা পরিদর্শনের আমন্ত্রণ জানান। ফুকুওকার মেয়র ঢাকা দক্ষিণ সিটির মেয়রের আমন্ত্রণ গ্রহণ করেন এবং মেয়রকেও ফুকুওকা পরিদর্শনের আমন্ত্রণ জানান।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটির মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মারুফুর রশিদ খান দ্বিপক্ষীয় বৈঠকগুলোতে উপস্থিত ছিলেন।